কিভাবে ইউটিউব থেকে ডলার আয় করার সম্পূর্ণ গাইড লাইন

কিভাবে ইউটিউব থেকে ডলার আয় করার সম্পূর্ণ গাইড লাইন






ভাইরাল ইউটিউব ভিডিওটি মনে আছে যা আপনাকে এই সকালে সকালে চা ছাড়িয়ে দিয়েছে? এই ভিডিওটি নির্মাতাকে s 1000 ডলার উপার্জন করতে পারে। আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে।

আপনি যখন ইউটিউব ভিডিও থেকে গুরুতর অর্থ উপার্জন করতে পারেন তখন আমরা মজা করছি না। এবং এটি কেবল সবচেয়ে উপভোগ্য অর্থ উপার্জনের কৌশল হতে পারে  ।

স্বীকার করে নেওয়া আপনার আঙ্গুলগুলিতে ক্লিক করা এবং যাদুবিদ্যার মতো আপনার ব্যাংক অ্যাকাউন্টে অর্থ উপস্থিত হওয়া এত সহজ নয়। তবে তবুও, ইউটিউব ভিডিওগুলি থেকে অর্থোপার্জন করা এখনও একটি তুলনামূলক সহজ ধারণা।

আপনাকে কিছু ডলার উপার্জনে সহায়তা করতে আমরা এই ধাপে ধাপে গাইডটি রেখেছি। আপনি আমাদের কিছু উপার্জন পাঠিয়ে পরে আমাদের ধন্যবাদ জানাতে পারেন, হ্যাঁ?


ইউটিউব থেকে আপনি কত টাকা উপার্জন করতে পারেন?

খুনি প্রশ্ন নিয়ে সোজা সেখানে। আমরা গন্ডগোল করি না উত্তর হিসাবে? ঠিক আছে, এটি কিছুটা মিশ্র ব্যাগ, যদি আমরা সত্যবাদী হই।

আপনার ভিডিওটি ভাইরাল হয়েছে তা জানতে আপনি ঘুম থেকে উঠতে ভাগ্যবান হয়ে উঠতে পারেন, এটি  খুব কমই অসম্ভব। আজকাল সংক্ষিপ্ত মজার ভিডিওগুলি ইউটিউবের পরিবর্তে ফেসবুক এবং টুইটারের মাধ্যমে ভাইরাল হওয়ার প্রবণতা রয়েছে, তাই আপনার স্বনিযুক্ত বিড়ালের ভিডিওটি ( হ্যাঁ, সত্যিই ) ইউটিউবে রাতারাতি বিস্ফোরণের সম্ভাবনা তুলনামূলকভাবে কম।

আপনি নিয়মিত সামগ্রী প্রকাশের মাধ্যমে শ্রোতাদের মাধ্যমে  উপার্জন বাড়ানোর সম্ভাবনা অনেক বেশি - তা ভলোগ তৈরি করছে, একটি জনপ্রিয় ভিডিও গেমের মাধ্যমে বা হ্যাঁ, আপনার বিড়ালটির চিত্রগ্রহণ (স্বতঃশক্তিযুক্ত বা অন্যথায়)।

আপনি ইউটিউব থেকে বাস্তবে কতটা আশা করতে পারেন?

আমরা সকলেই তাদের ইউটিউব চ্যানেলগুলি থেকে প্রতি বছর কয়েক মিলিয়ন পাউন্ড আয় করে জোয়েলা, পিউডিপি এবং লোগান পল (আরও অন্যান্য সম্মত লোক) এর পছন্দগুলি শুনেছি। তবে সংখ্যাগরিষ্ঠ ইউটিউবারের জন্য উপার্জনটি অনেক বেশি পরিমিত।

একটি মানদণ্ড হিসাবে, আপনি প্রতি 1000 ভিউতে প্রায় 1.50 ডলার ( লেখার সময় প্রতি 1000 ভিউতে প্রায় 1.10 ডলার) আশা করতে পারেন । এর অর্থ হ'ল এক মিলিয়ন ভিউ  আমাদের ব্রিটিশ লোকের কাছে 1500 ডলার ... বা প্রায় 1,100 ডলার সমান  ।

তবে, আরও জনপ্রিয় চ্যানেল এবং ভিডিওগুলি প্রতি 1000 ভিউতে 6 ডলার বা £ 7 এর কাছাকাছি আয় করতে পারে - তাই এটি আক্ষরিক অর্থেই জনপ্রিয় হওয়ার জন্য অর্থ প্রদান করে।

আমরা তার শিক্ষার্থী জ্যাক অ্যালেনের সাথে কথা বললাম , যিনি তার ইউটিউব চ্যানেল, তেজলা থেকে অর্থ উপার্জন করেন । তিনি ব্যাখ্যা করেছিলেন যে আপনি কত আয় করতে পারবেন তার সঠিক চিত্র স্থাপন করা কঠিন, কারণ প্রতিটি ভিডিও আলাদাভাবে সম্পাদন করবে।


এমন একটি পর্যায়ে পৌঁছতে আমার প্রায় তিন বছর সময় লেগেছিল যেখানে আমি ভিডিও তৈরির জন্য কয়েক পেন্সের চেয়ে বেশি উপার্জন করছিলাম, তবে এটি ভাইরাল হয়ে যাওয়া কোনও ভিডিও তৈরি করে আপনি কত ভাগ্যবান তা নির্ভর করে।

আমি প্রতি ভিডিওটি কতটা বানাতে পারি তা বলা শক্ত, কারণ আমার গড় ভিডিওগুলি কেবল কয়েক হাজার ভিউ পেয়েছে তা আমাকে কষ্ট দিয়েছিল।

তবে ভাইরাল হওয়া কয়েকটি ভিডিও প্রতি দশ মিলিয়নের জন্য আমার প্রায় 200 ডলার আয় করেছে।

জ্যাক অ্যালেন, তেজলা ইউটিউব চ্যানেল

এছাড়াও মনে রাখবেন যে ইউটিউবারস এবং চ্যানেলগুলি প্রায়শই তাদের নিজস্ব পণ্যদ্রব্য উত্পাদন করে বা প্রাসঙ্গিক সংস্থাগুলির সাথে বিজ্ঞাপন চুক্তিতে স্বাক্ষর করে - উভয়ই কেবলমাত্র ভিডিও ভিউ থেকে প্রাপ্ত আয়ের ক্ষেত্রে যথেষ্ট পরিমাণে যুক্ত হতে পারে।

বিজ্ঞাপনের চুক্তি, যা সাধারণত আপনাকে প্রচার করে বা কোনও পণ্য বৈশিষ্ট্যযুক্ত ভিডিও পোস্ট করে জড়িত, প্রায়শই কয়েক হাজার পাউন্ড প্রদান করে। এবং যদি আমরা ধরে নিই যে আপনি আপনার ইউটিউব গ্রাহকদের ইনস্টাগ্রামে অনুসরণ করতে রাজি করতে সক্ষম হন তবে আপনি সেখানে প্রচারিত পোস্টের জন্য £ 40 - £ 2,000 + থেকেও কিছু উপার্জন করতে পারবেন ।

আয়ের এই অতিরিক্ত স্ট্রিমগুলি সম্পর্কে আরও জানতে পড়ুন !

কত টাকা আপনি কিভাবে এটা করবেন, ইন সমেত সামাজিক মিডিয়া থেকে করতে পারেন সম্পর্কে আরো জানুন এই সহায়িকার ।

মাল্টি-চ্যানেল নেটওয়ার্কগুলি

আপনি যদি ইউটিউবে অর্থোপার্জনের জন্য ইতিমধ্যে কিছুটা গবেষণা করে ফেলেছেন তবে আপনি 'মাল্টি-চ্যানেল নেটওয়ার্ক' বা 'এমসিএন' শব্দটি ব্যবহার করতে পারেন। নামটি থেকে বোঝা যায়, এমসিএনগুলি মূলত ইউটিউব চ্যানেলগুলির জন্য পরিচালিত গোষ্ঠী a একাধিক সংগীতশিল্পী কীভাবে একটি একক রেকর্ড লেবেলে স্বাক্ষরিত হবে like

MCN এর অংশ হওয়ায় আপনাকে আরও উন্নত মানের উত্পাদন ও সম্পাদনা সুবিধা , অন্যান্য চ্যানেল বা সেলিব্রিটিদের সাথে সহযোগিতা করার পাশাপাশি আপনার চ্যানেল বিপণন ও বৃদ্ধিতে সহায়তা করতে পারে ।

এমসিএনগুলির বিপদ

একজন এমসিএন আপনাকে যে সহায়তা দেয় তার বিনিময়ে আপনাকে আপনার উপার্জনের শতকরা অংশের পাশাপাশি অন্যান্য সৃজনশীল সুযোগ-সুবিধাও ত্যাগ করতে হবে। এটি নীতিগতভাবে সুষ্ঠু বলে মনে হয়, তবে এমসএনগুলিতে প্রায়শই তাদের শক্তি অপব্যবহার করা এবং তাদের বিষয়বস্তু নির্মাতাদের জন্য একটি মোটামুটি চুক্তি করার অভিযোগ আনা হয় ।

জ্যাক আমাদের পরামর্শ দিয়েছিলেন যে তিনি " খুব খারাপ বিজ্ঞাপনের নেটওয়ার্কে না থাকলে এবং আইনতভাবে চুক্তিতে আবদ্ধ হন " না হলে তিনি তার ভিডিওগুলি থেকে আরও অনেক বেশি উপার্জন করতে পারতেন - এবং এটি কেবল ছোট চ্যানেলই নয় যা এমসএন লোভের শিকার হয়।

প্রথম বৃহত্তম ইউটিউব সাফল্যের গল্প র উইলিয়াম জনসনকে মেকার স্টুডিওসের দ্বারা এমন একটি চুক্তি স্বাক্ষরের জন্য চাপ দেওয়া হয়েছিল যা এই সংস্থাটিকে তার গুগল অ্যাডসেন্সের আয় হিসাবে 40%, পাশাপাশি তার চ্যানেলের 50% বৌদ্ধিক সম্পত্তি দেবে give

জনসন চুক্তি স্বাক্ষর করতে অস্বীকার করেছিলেন এবং মেকার স্টুডিওগুলি শেষ পর্যন্ত তার একটি অ্যালবামে প্রোডাকশনটি বন্ধ করে দিয়েছিল, পাশাপাশি তার প্রধান শো  ইক্যুয়াল থ্রি ।

সুতরাং, মাল্টি-চ্যানেল নেটওয়ার্কে যোগদান করার সময় আপনার কাজটি পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার দুর্দান্ত উপায় হতে পারে, আপনি কখনই এমন চুক্তিতে স্বাক্ষর করবেন না যা আপনি সন্তুষ্ট নন । এই সংস্থাগুলি কন্টেন্ট স্রষ্টাদের আগেও করতে এবং নিতে পারে, এবং যদি আপনি কেবল একা চলে যেতেন তবে আপনি নিজের চেয়ে কম অর্থ উপার্জন করতে পারবেন!

ইউটিউব পার্টনার প্রোগ্রামটি কীভাবে কাজ করে?

ইউটিউব পার্টনার প্রোগ্রাম (ওয়াইপিপি) এমন একটি স্কিম যা সাইটের ভিডিও নির্মাতাদের তাদের সামগ্রীর উপর নজরদারি শুরু করার অনুমতি দেয়। প্রোগ্রামটির সদস্যগণ বিভিন্ন উত্স থেকে অর্থ উপার্জন করতে পারেন, যার মধ্যে রয়েছে:

আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপনগুলি

ইউটিউব প্রিমিয়াম গ্রাহকরা আপনার সামগ্রী দেখছেন

চ্যানেল সদস্যতা (যেখানে অর্থ প্রদানের গ্রাহকরা একচেটিয়া সামগ্রী পান)

সুপার চ্যাট (যেখানে লাইভ চ্যাটে দর্শকরা তাদের মন্তব্যটিকে স্ট্রিমারের কাছে আরও দৃশ্যমান করতে প্রয়োজনীয়ভাবে জোর দিতে পারে)

ইউটিউব অংশীদার প্রোগ্রামে যোগ দিচ্ছেন

দুর্ভাগ্যক্রমে, যদি আপনার নিজের নামে মাত্র একটি ভাইরাল ভিডিও থাকে তবে আপনি ওয়াইপিপির সদস্য হতে পারবেন না।

আপনি যোগদানের আগে, আপনার এক হাজারেরও বেশি গ্রাহক থাকতে হবে এবং আপনার ভিডিওগুলি অবশ্যই 12 মাসের মধ্যে মোট 4,000 ঘন্টার বেশি সময় দেখে থাকতে হবে । আপনাকে YouTube এর সম্প্রদায় নির্দেশিকা এবং পরিষেবার শর্তাদি মেনে চলতে হবে।

একবার আপনি প্রবেশ করার পরে আপনার একটি Google অ্যাডসেন্স অ্যাকাউন্ট প্রয়োজন need আপনি যদি ভাবেন যে আপনার দর্শকদের বিজ্ঞাপনের মাধ্যমে বন্ধ করে দেওয়া হবে - আপনি আপনার ভিডিওগুলিতে স্কিপিয়েবল ক্লিপ বা ওভারলেটিং ব্যানারগুলির মতো কোন ধরণের বিজ্ঞাপন প্রদর্শিত হবে তা চয়ন করতে পারেন ।

ওহ, এবং কেবল পরিষ্কার করার জন্য, আপনি কোনও কপিরাইটযুক্ত উপাদান সহ কোনও ভিডিও মুদ্রণ করতে পারবেন না । সুতরাং আপনি যদি গিগের একটি ছোট অংশ ফিল্ম করে এবং এটি ইউটিউবে রাখেন তবে আপনি এই ভিডিওর কোনও বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে পারবেন না।

অবশ্যই, ইউটিউব অংশীদার প্রোগ্রামে যোগদানের জন্য প্রয়োজনীয় দোরগোড়ায় পৌঁছানো একটি বড় প্রশ্ন। আপনি যখন ওয়াইপিতে যোগ দিতে পারেন এমন স্থানে আপনার চ্যানেলটি কীভাবে বাড়ানো যায় আমরা যখন তাকে জিজ্ঞাসা করলাম তখন জ্যাকের যা বলা হয়েছিল তা এখানে:

প্রথমত, আপনার নিয়মিতভাবে আপলোড করা উচিত - দৈনিক নয়, তবে সম্ভবত সপ্তাহে কয়েকবার times লোকেরা আপনার অস্তিত্বকে ভুলে যাওয়ার প্রবণতা হিসাবে আপনার কয়েক মাসের ব্যবধান নেই তা নিশ্চিত করুন!

আপনি ইউটিউবে ভিডিওগুলি নির্ধারণ করতে পারেন যাতে আপনি কোথাও দূরে থাকলে তারা আপলোড করতে পারে, তাই আপনার ভিডিওগুলির আগে এগিয়ে যাওয়া ভাল পরিকল্পনা!

আপনার ভিডিওগুলি অন্যান্য প্ল্যাটফর্মগুলিতে , যেমন সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে দেওয়া উচিত , কারণ এটি সত্যই আপনার নাম ছড়িয়ে দিতে সহায়তা করতে পারে।

অবশেষে, ইউটিউবে বন্ধু তৈরি করুন! স্পষ্টতই আপনার সাবধান হওয়া উচিত, তবে সহযোগিতার ভিডিওগুলি করা আপনার ব্র্যান্ডকে প্রসারিত করার দুর্দান্ত উপায়।

একটি সফল ইউটিউব চ্যানেল শুরু করার জন্য আপনার কী দরকার?


আপনি ফিল্মে ক্যাপচার করার পরিকল্পনা করছেন তার উপর নির্ভর করে, আপনাকে প্রাথমিক সেট আপগুলি প্রারম্ভিক দরজাগুলি সাজানো দরকার।

আপনার আইফোনটি এখনও দেখা সর্বাধিক হাসিখুশি ভ্লোগগুলি রেকর্ড করার কোনও অর্থ নেই - একটি শালীন সেট আপ দেখায় যে আপনি গুরুতর এবং লোকেদের আপনার ভিডিওর প্রতি শ্রদ্ধা জানাতে অনেক এগিয়ে যায়। এটি জ্যাকের প্রতিধ্বনিরও একটি অনুভূতি।

আপনি যদি ভিডিও দেখতে পেশাদার দেখতে চান তবে নিশ্চিত করুন যে আপনার কাছে একটি এইচডি ক্যামেরা বা ওয়েবক্যাম (ফোন নয়!), একটি বাহ্যিক মাইক্রোফোন, একটি কম্পিউটার এবং কিছু সম্পাদনা সফ্টওয়্যার রয়েছে।

আপনি যদি কনসোল গেমস রেকর্ডিং করেন তবে আপনার একটি গেম ক্যাপচার কার্ডেরও প্রয়োজন হবে!

জ্যাক ইউটিউবে যে কোনও ব্যক্তির জন্য প্রবর্তন করা উচিত তার জন্য নির্দিষ্ট পরামর্শ এবং সফ্টওয়্যারটির জন্য তার পরামর্শগুলি জানাতে তিনি যথেষ্ট উদার ছিলেন। আমরা ইউটিউবে শুরু করার জন্য ছয়-দফা তালিকা তৈরি করতে আমাদের নিজস্ব কিছু জ্ঞানের মুক্তোর সাথে তার পরামর্শকে একত্রিত করেছি।

ইউটিউব চ্যানেল স্টার্টার কিট

একটি শালীন ক্যামেরা বা ওয়েবক্যাম - গুণমান গুরুত্বপূর্ণ এবং যদি সম্ভব হয় তবে আপনার ভিডিওগুলি পুরো 1080 পি এইচডি রেকর্ড করতে হবে। জ্যাক ক্যানন জি 7 এক্সকে প্রস্তাব দেয় যদি আপনি কোনও ক্যামেরার পরে থাকেন বা লগিটেক সি 920 আপনি যদি কোনও ওয়েবক্যাম ব্যবহার করেন তবে এটি (যা ক্যামেরার চেয়ে অনেক কম সস্তাও হয়!)

ভিডিও এডিটিং সফটওয়্যার - আইম্যাকগুলির কাছে বেশ সুন্দর ভিডিও চিত্র সম্পাদনা সফ্টওয়্যার রয়েছে (আইমোভি), তবে পিসি ব্যবহারকারী বা আইম্যাক মালিকদের জন্য যারা আরও কিছুটা উন্নত চান, তাদের জন্য আরও বিকল্প রয়েছে। জ্যাক কয়েকটি প্রোগ্রামের প্রস্তাব দেয় ( অ্যাডোব প্রিমিয়ার , ভিজিএএস এবং ফাইনাল কাট প্রো ), অথবা আপনি সেরা নিখরচায় সফ্টওয়্যার বিকল্পের জন্য আমাদের গাইড হিসাবে বর্ণিত লাইটওয়ার্কগুলি চেষ্টা করতে পারেন

মাইক্রোফোন - বেশিরভাগ ক্যামেরা মাইক্রোফোন নিয়ে আসে তবে আপনি শীর্ষস্থানীয় সাউন্ড কোয়ালিটির সন্ধান করলে আপনার সম্পূর্ণ আলাদা ডিভাইস কেনার প্রয়োজন হতে পারে। আপনার বাজেটের উপর নির্ভর করে, জ্যাক ব্লু স্নোবল , নীল ইয়েটি ( আমাদের পডকাস্টে আমাদের দ্বারা ব্যবহৃত !) বা আর আর ডি ই পডকাস্টারের প্রস্তাব দেয় either

আলোকসজ্জা - আলোকসজ্জার উপর স্প্ল্যাশ করা অপরিহার্য নয়, তবে কিছু শীর্ষ ইউটিউবারস এটির শপথ করে। আপনি ইতিমধ্যে বাড়ির চারপাশে থাকা আলোগুলি দিয়ে সৃজনশীল পেতে পারেন, বা আপনি কিছু উত্সর্গীকৃত ভিডিও আলো কিনতে পারেন

একটি শালীন ব্যাকড্রপ - আপনি যদি একটি ভলগ চিত্রগ্রহণ করছেন, আপনি একটি শালীন ব্যাকড্রপ সেট আপ করতে চাইতে পারেন। আপনি একটি সরল রঙের সাথে লেগে থাকতে পারেন, বা আপনি যে ছবিতে ফিল্ম করছেন তা সত্যিই দেখতে সুন্দর লাগছে (তবে খুব বেশি বিভ্রান্তকর নয়!)

কার্ড ক্যাপচার করুন - আপনি যদি কনসোল গেমগুলি রেকর্ড করতে চান তবে কেবলমাত্র এইগুলির মধ্যে একটির দরকার হবে। যদি আপনি যা করতে চান তা যদি হয় তবে জ্যাকের শুরুতে পছন্দগুলির কার্ডটি হ'ল এলগাতো এইচডি 60 ।

যদি আপনি ইতিমধ্যে না পেয়ে থাকেন তবে ক্যামব্রিজের ইউটিউবারের বিস্ময়কর সীমানা আইবজ মো এর সাথে আমাদের সাক্ষাত্কারটি দেখুন ।

কীভাবে সেরা ইউটিউব ভিডিও তৈরি করবেন

যেমনটি আমরা আগে ছুঁয়েছি, আপনি জনপ্রিয় হওয়া অবধি বেতন পাবেন না - এবং যত বেশি জনপ্রিয় আপনি তত বেশি অর্থ পাচ্ছেন । এই যেমন বিরক্তিকর, এটি সত্যই উপলব্ধি করে। আপনি কোনও বিলবোর্ডে বিজ্ঞাপন দেওয়ার জন্য অর্থ প্রদান করবেন না যা কেউ অতীত হয় না, তাই কোনও ভিডিও কেউ দেখেন না এমন বিজ্ঞাপনে অর্থ প্রদান কেন?

যদিও একটি শ্রোতা শ্রোতা গড়ে তোলা কঠিন মনে হতে পারে তবে জ্যাক তার প্রমাণ হিসাবে কাজ করে যা আপনি এখনও আপনার প্রতিদিনের জীবনের পাশাপাশি পরিচালনা করতে পারেন (তিনি যখন স্কুলে ছিলেন তিনি শুরু করেছিলেন!)! এখানে তার কয়েকটি শীর্ষ টিপস, আমাদের নিজস্ব কয়েকটি are

আপনি কীভাবে একটি সফল ইউটিউব চ্যানেল তৈরি করবেন?

আত্মবিশ্বাসী হতে

যে ক্যামেরাটি দেখতে ভয় পায় তাকে কেউ দেখতে চায় না, তবে কৌতুকপূর্ণ হওয়াও খুব সামর্থ্যবান হতে পারে।

এমন একটি বিন্দুতে অতিরিক্ত আত্মবিশ্বাসী হবেন না যেখানে এটি ক্রিঞ্জি, তবে লজ্জা পাবেন না। আপনার শ্রোতাদের বোঝান যে তারা আপনাকে দেখছে।

জনপ্রিয় প্রবণতা অনুসরণ করুন

অন্যান্য জনপ্রিয় চ্যানেলগুলি এখনই কী পোস্ট করছে সেদিকে মনোযোগ দিন, এবং কেবল অতীতে কী ভাল হয়েছে তা নয় - সর্বোপরি 2020 সালে হারলেম শেক ভিডিও করার কোনও অর্থ নেই।

আপনি যদি ফিফা 17 খেলতে শুরু করেন তবে আপনি কোনও মতামত পাবেন না এবং নতুন সংস্করণ বেরিয়েছে এবং সেই গেমটি আর প্রাসঙ্গিক নয়।

আপনার কুলুঙ্গি এবং অনন্য হতে


এটি আমাদের নিজের মতবিরোধের মতো মনে হতে পারে তবে জ্যাক সম্মত হন: অনন্য হওয়া নিম্নলিখিত ট্রেন্ডগুলির মতোই গুরুত্বপূর্ণ।

আপনি যদি অন্য কারও মতো একই কাজ করেন তবে সম্ভাবনা হ'ল যে ব্যক্তিরা প্রতিটি ভিডিওতে মিলিয়ন ভিউ পাবেন তাকে দেখতে পছন্দ করবেন।

এই বিষয়টি মাথায় রেখে, আপনি কীভাবে ভাল করতে পারবেন এবং লোকেরা এতে আগ্রহী হবে কিনা তা ভেবে কিছুটা সময় নিন। আরও ভাল, জনপ্রিয় প্রবণতাগুলি দেখুন এবং কীভাবে তাদের মধ্যে নতুন কিছু যুক্ত করবেন তা নির্ধারণ করুন।

উদাহরণস্বরূপ, গেমিং ভিডিওগুলি ইউটিউবে দুর্দান্ত জনপ্রিয় - তবে এর মতো এটিও অবিশ্বাস্যরকম প্রতিযোগিতামূলক ক্ষেত্র break জেনারটি লাগানোর জন্য আপনি কোনও অনন্য স্পিনের কথা ভাবতে পারেন কিনা তা দেখুন - আপনি যদি পারেন তবে স্রেফ আপনার কুলুঙ্গিটি খুঁজে পেয়েছেন!

অন্যান্য জনপ্রিয় বিভাগগুলির মধ্যে পণ্য পর্যালোচনা, কৌতুক, বিউটি ভ্লোগগুলি এবং সাধারণ 'কীভাবে' গাইডগুলি অন্তর্ভুক্ত রয়েছে - আবার দেখুন, ভিড় থেকে নিজেকে আলাদা করে রেখেও আপনি কী এই প্রবণতাগুলিকে পুঁজি করার কোনও উপায় সম্পর্কে ভাবতে পারেন কিনা তা দেখুন ।

আপনি কী করতে চান তার একটি পরিষ্কার পরিচ্ছন্ন ধারণা ছাড়াই আপনি যাত্রা শুরু করেন কিনা তা চিন্তা করবেন না - জ্যাক যেমন দেখিয়েছেন, সেখানে বিবর্তনের জায়গা রয়েছে।

আমার সামগ্রীটি নিখুঁতভাবে গেমিং ভিডিও হিসাবে শুরু হয়েছিল, তবে প্ল্যাটফর্ম হিসাবে ইউটিউব যেমন অভিযোজিত হতে শুরু করেছিল, আমি এটির সাথে খাপ খাইয়ে নিয়েছি। এটি আমার সবচেয়ে সফল সামগ্রীতে ফিফা, ফুটবল এবং আইআরএল ভ্লোগস এবং চ্যালেঞ্জগুলি সম্পর্কে জাগ্রত করে।

একটি ভাল চ্যানেলের নাম চয়ন করুন

এটি তুচ্ছ শোনায় তবে আমাদের বিশ্বাস করুন - তা নয়।

আপনি যদি কোনও নিয়োগকর্তাকে আপনার সিভি গুরুত্ব সহকারে নেওয়ার প্রত্যাশা করবেন না তবে আপনি যদি এটি টেলরসউইফটফ্যান 2 কে 17xx@hotmail.co.uk থেকে প্রেরণ করেন তবে লোকেরা আপনার ইউটিউব চ্যানেলটিকে দিনের সময় দেওয়ার সম্ভাবনা কম থাকে যদি আপনার ব্যবহারকারীর নামটি হয় ... ঠিক আছে, taylorswiftfan2k17xx ।

আপনার পছন্দসই ইউটিউবার্সের ব্যবহারকারীর নামগুলি কিছু ধরণের অনুপ্রেরণার জন্য অনুপ্রেরণার জন্য দেখুন তবে কীভাবে  সম্ভব তা অনন্য এবং স্বতন্ত্র রাখুন !

নিজের মত হও

ইউনিতে বন্ধু বানানোর জন্য এটি আমাদের শীর্ষ পরামর্শগুলির মধ্যে একটি , এবং সত্যি কথা বলতে, এটি জীবনের সমস্ত ক্ষেত্রে প্রযোজ্য। আপনি যদি কখনও কোনও নতুন ব্যক্তিত্ব গ্রহণের চেষ্টা করে থাকেন তবে আপনি জানেন যে এটি শেষ পর্যন্ত অসহ্য ক্লান্তিকর হয়ে ওঠে এবং আপনি অবশ্যম্ভাবীভাবে কোনও সময়ে আপনার আসল আত্ম প্রদর্শন করতে পারবেন।

এবং এই সত্যটি উল্লেখ করার দরকার নেই যে, আপনি যদি একজন দক্ষ দক্ষ অভিনেতা না হন তবে আপনার দর্শকরা সম্ভবত আপনি এটি নকল করছেন তা গ্রহণ করবে।

জ্যাকের মতে, আপনি কেউ নন বলে ভান করা ইউটিউবার্স দ্বারা করা হতাশাজনকভাবে সাধারণ ভুল।

YouTubers ভিডিওগুলির জন্য একটি নকল ব্যক্তিত্বের উপর রাখার অজস্র উদাহরণ রয়েছে এবং তারা এখন সেই ব্যক্তি হতে চান না বলে এটি এখন ব্যাকফায়ারিং। আপনি কে তার জন্য লোকেরা আপনাকে অনুসরণ করবে।

আকর্ষণীয়, প্রাসঙ্গিক শিরোনাম এবং থাম্বনেইল ব্যবহার করুন

এই নিবন্ধের শীর্ষে শিরোনামের ফটোটি দেখুন? যদি আপনি বুঝতে পেরেছিলেন না হয়, তাহলে থাম্বনেল আপনি YouTube- এ দেখুন ধরনের ব্যঙ্গকারী - এবং এটা মানুষের উপর ক্লিক চাওয়ার এইড মধ্যে সব যে সব অন্যদের উপর ভিডিও।

ইউটিউবে আজকাল ক্লিকবাইট একটি প্রয়োজনীয়তা - যদি কোনও ভিডিও থাম্বনেল এবং শিরোনাম থেকে আবেদন করে না দেখায়, লোকেরা এটিতে ক্লিক করবে না।

আপনার থাম্বনেইল এবং শিরোনাম রয়েছে যা আপনার ভিডিওটিকে আকর্ষণীয় করে তোলে এবং লোকেরা আরও জানতে চায় Make

বলা হচ্ছে, সেখানে এমন কোনও কিছু রাখবেন না যা ভিডিওর সাথে সম্পর্কিত নয় বা এটি সম্পূর্ণ মিথ্যা - ইউটিউব এই জন্য লোকদের ধরেছে এবং তাদের চ্যানেলগুলিকে নিষিদ্ধ করেছে।

নিয়মিত সামগ্রী আপলোড করুন

আমরা এটি আগে উল্লেখ করেছি, তবে এটি পুনরাবৃত্তি করে: আপনি যদি চান আপনার চ্যানেল জনপ্রিয় হয়ে উঠতে পারে এবং জনপ্রিয় থাকতে হয় তবে আপনাকে নিয়মিত সামগ্রী আপলোড করতে হবে ।

আরও কী, আপনি দৈনিক, সাপ্তাহিক বা মাসিক ভিডিওগুলি বেছে নেন কিনা তা নিয়মিত বিরতিতে পোস্ট করার চেষ্টা করুন । প্রতি সপ্তাহে একটি নির্দিষ্ট দিনে পোস্ট করা আপনার দর্শকদের কিছু নতুন কন্টেন্ট কখন নেমে আসবে তা ট্র্যাক রাখতে সহায়তা করে এবং আশা করি পরবর্তী ভিডিওতে লোকজনকে ঠেকানো বন্ধ করবে।

আপনি আপনার বিষয়বস্তু প্রেম দেখায়

কেবল নিজেকে থাকা বা কুলুঙ্গি খুঁজে পাওয়া যথেষ্ট নয়। সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হ'ল আপনার দর্শকদের দেখানো যে আপনি যা করছেন তা আপনার পছন্দ ।

আপনার ভিডিওগুলি এবং আপনার বিষয়গুলির বিষয়ে আবেগ থাকার ফলে তারা কীভাবে প্রাপ্ত হচ্ছে তার উপর প্রভাব ফেলবে - যদি আপনি আগ্রহী বলে মনে করেন, সম্ভাবনা আপনার দর্শকদেরও খুব বেশি হবে!

অন্যদিকে, আপনি যা করছেন তা যদি আপনি পছন্দ না করেন তবে শীঘ্রই আপনি বিরক্ত হয়ে যাবেন এবং ভিডিওগুলি এটি প্রতিবিম্বিত হতে শুরু করবে। আবেগ প্রথম আসে , এবং অর্থ দ্বিতীয় আসে!

সর্বদা নিয়মগুলিও অনুসরণ করা নিশ্চিত করুন : অনুপযুক্ত সামগ্রী, কপিরাইট বা স্প্যামিং নেই। সুন্দর খেলুন এবং আপনি অনেক আগেই অর্থ উপার্জন করবেন !

ইউটিউবে আরও বেশি অর্থোপার্জন করার আরও উপায়


যদি আপনি বেশ কয়েকটি ভিডিও সংগ্রহ সহ আপনার চ্যানেলকে জনপ্রিয় করতে পরিচালিত হয়ে থাকেন এবং উত্সর্গীকৃত শ্রোতা থাকেন তবে গুগল অ্যাডসেন্স থেকে আলাদা করে দেখার জন্য আরও কয়েকটি উপায় রয়েছে।

অনুমোদিত বিপণন

সর্বাধিক অ্যাক্সেসযোগ্য বিকল্পগুলির মধ্যে একটি হল অনুমোদিত বিপণনের সুবিধা নেওয়া। কোনও ওয়েবসাইট থেকে অর্থোপার্জন সম্পর্কিত আমাদের গাইডটিতে আমরা এটি আরও কিছুটা স্পর্শ করি , তবে মূলত অনুমোদিত অনুমোদিত বিপণনে আপনাকে কোনও ওয়েবসাইটে একটি লিঙ্ক পোস্ট করা জড়িত এবং যদি কেউ সেই লিঙ্কটির মাধ্যমে কোনও কেনাকাটা করে, আপনি বিক্রয়টির শতকরা একটি ভাগ পাবেন।

কখনও কখনও এমনকি কোনও অর্থ না কিনে কেউ যদি লিঙ্কটিতে ক্লিক করেন তবে আপনাকে অর্থ প্রদান করা হবে, এবং জ্যাকের মতে, অনুমোদিত বিপণন এমন কিছু যা ইউটিউবার নিজের জন্য চেষ্টা করতে পারে।

স্পনসরশিপ

পূর্বে উল্লিখিত হিসাবে, আরও জনপ্রিয় ইউটিউব চ্যানেল প্রায়শই স্পনসরশিপ ডিলের মাধ্যমে অর্থ উপার্জন করে । এগুলি প্রায়শই আপনার চ্যানেলের সামগ্রীর সাথে সম্পর্কিত হতে পারে তবে সময়ে সময়ে আপনার কাছে এমন একটি সংস্থার কাছে যোগাযোগ করা যেতে পারে যা কেবলমাত্র এর নামটি খুঁজে পেতে আগ্রহী, চ্যানেল কোনও বিষয় নয়।

এবং উদ্বিগ্ন হবেন না, নিজেকে স্পনসরশিপ চুক্তি সক্রিয় করার জন্য আপনার সাফল্যের জোয়েলা স্তরে থাকার দরকার নেই। তিনি আমাদের যেমন ব্যাখ্যা করেছিলেন, জ্যাকের কয়েক বছরের স্পনসরশিপের বেশ কয়েকটি চুক্তি ছিল না।

আপনি যখন প্রতি-ভিডিও-স্তরের পর্যায়ে সুনিশ্চিত থাকেন, তখন কোনও স্পনসর আপনাকে কোনও পণ্য উল্লেখ করার জন্য, বা ভিডিও পরিচয়ে বিজ্ঞাপন দেওয়ার জন্য আপনাকে প্রতি ভিডিওর জন্য একটি নির্দিষ্ট পরিমাণ প্রদান করবে।

আমার কাছে ফিফার মুদ্রার স্পনসরশিপও ছিল, যেখানে আমি বিজ্ঞাপন দেওয়ার জন্য প্রতি সপ্তাহে কয়েক মিলিয়ন কয়েন পেয়েছিলাম। এটি দুর্দান্ত ছিল, কারণ আমি ফিফার কয়েনগুলি ভবিষ্যতে আরও ভাল সামগ্রী তৈরি করতে ব্যবহার করতে পারি।

সেই শিরাতে, এমনকি যদি আপনি কোনও বিজ্ঞাপনদাতার মাধ্যমে অর্থ প্রদান করতে নাও ভেবে থাকেন, তবে আপনার ভিডিওগুলিতে উল্লেখ বা পর্যালোচনা করার বিনিময়ে আপনি কিছু নিখরচায় নমুনা বা পণ্য পেতে পারেন কিনা তা দেখার জন্য কিছু সংস্থার কাছে যোগাযোগ করা মূল্যবান ।

যতক্ষণ আপনি বিজ্ঞাপনের নির্দেশিকা অনুসরণ করেন ততক্ষণ আপনার YouTube চ্যানেল থেকে উপকার পাওয়ার জন্য এটি দুর্দান্ত উপায় হতে পারে!

অনুদান

প্যাট্রিয়ন , বাই মি কফি এবং কো- ফাইয়ের মতো সাইটগুলি দুর্দান্ত ছোট সরঞ্জাম যা আপনার ভক্তদের সাইন আপ করতে এবং অর্থ প্রদান করতে সহায়তা করে যদি তারা আপনার চ্যানেল সমর্থন করতে সহায়তা করে।

আপনি মানুষের ভাল ইচ্ছা এবং সদয় প্রকৃতির উপর ভরসা করছেন, তবে আপনি যদি তাদের অনুদানের সম্ভাবনাগুলি অবলম্বন করতে চান তবে আপনি তাদের ক্ষুদ্র অনুদানের জন্য ধন্যবাদ হিসাবে কিছু এক্সক্লুসিভ সামগ্রী বা পণ্য সরবরাহ করতে পারেন।

এখানে ভাল করার মূল চাবিকাঠিটি এমন একটি শ্রোতা তৈরি করা যা আপনি যে পোস্ট করেন তা সত্যই প্রশংসা করে । যদি তারা আপনার কাজগুলি পছন্দ করে তবে সম্ভাবনা হ'ল প্রতিবার আপনি আপলোড করার সময় কিছুটা বব ছাড়তে রাজি করা যেতে পারে!

পণ্যদ্রব্য

আপনি কতটা সফল হন তার উপর নির্ভর করে আপনি এমনকি শাখা-প্রশাখা প্রকাশ এবং নিজের পণ্যদ্রব্য তৈরির বিষয়টি বিবেচনা করতে পারেন।

এটি টি-শার্ট, মগ, বা এমনকি কলম এবং ব্যাজগুলির মতো ছোট কিছু হোক না কেন, অনুগত ভক্তরা যদি এটিকে তাদের একটি সম্প্রদায়ের অংশ বলে মনে করে তবে তারা এতে জড়িত হতে আগ্রহী এবং তারা আপনাকে সমর্থন করছে।

কিছু উচ্চ-প্রোফাইলযুক্ত ইউটিউবারের (কাশি, জোয়েলা, কাশি) অভিযোগ করা হয়েছে এমন কি করবেন না এবং যে কারণে আপনার নাম রয়েছে তার কারণেই প্রতিকূলতার পক্ষে প্রতিক্রিয়া দেখান। আপনি যদি চান আপনার ভক্তরা আপনাকে শ্রদ্ধা জানায়, তাদের আবার সম্মান করুন !

আপনি কি ইউটিউব থেকে অর্থ উপার্জন করেছেন? আমরা সর্বদা শিক্ষার্থীদের সাফল্যের গল্পগুলির সন্ধানে থাকি, তাই আপনি যদি সাইটে প্রদর্শিত হতে চান তবে যোগাযোগ করুন!

একটি সফল ইউটিউব চ্যানেল তৈরি করতে সময় নিতে পারে। আপনার যদি এখন অর্থের প্রয়োজন হয়, কীভাবে দ্রুত অর্থোপার্জন করতে হয় সে সম্পর্কে আমাদের গাইড দেখুন ।















Post a Comment

0 Comments