কীভাবে আপনার ব্লগকে ২০২০ সালে এসইওর জন্য অনুকূল করা যায়

কীভাবে আপনার ব্লগকে ২০২০ সালে এসইওর জন্য অনুকূল করা যায়





আপনি যখন কোনও ব্লগ এন্ট্রি প্রস্তুত করছেন, প্রথমে নিশ্চিত করুন যে সামগ্রীটি আকর্ষণীয় এবং ক্যাপচার করছে।

এবং আপনি কি SEO এর জন্য আপনার ব্লগটি অপ্টিমাইজ করতে চান ?

আপনি ভাবতে পারেন যে এর জন্য বিশেষায়িত জ্ঞান প্রয়োজন এবং এটি আপনার পক্ষে খুব জটিল। অথবা আপনি কি ভাবেন যে এটি পরিমাপযোগ্য ফলাফল আনবে না?

আমাকে আপনার সন্দেহগুলি দূর করতে এবং বলতে দিন ...

SEO এর জন্য আপনার ব্লগটি অপ্টিমাইজ করতে আপনি কী করতে পারেন?

একটি নিয়ম হিসাবে, আপনার পাঠ্যগুলি কেবল আপনার ব্লগের সাধারণ পাঠকদের বা যারা আপনাকে এসএম-এ অনুসরণ করে তাদের মধ্যে বিতরণ করা হয়। তবে, আপনি যদি এসইওর যথাযথ অবস্থান এবং অপ্টিমাইজেশানের যত্ন নেন তবে আপনার নতুন গ্রাহকদের জয়ের আরও ভাল সম্ভাবনা থাকবে। একটি সুনির্দিষ্টভাবে তৈরি পাঠ্যটি সার্চ ইঞ্জিনগুলি দ্বারা অত্যন্ত প্রশংসা করা হবে, সুতরাং আপনার সম্ভাব্য প্রাপক যদি এটি খুঁজে পান এবং তারপর সামগ্রীতে আগ্রহী হন তবে তা অবশ্যই আপনার ব্লগে ফিরে আসবে।

এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, রেকর্ডিং অপটিমাইজেশন " কালো মাগি সি" নয়। অনেক সরঞ্জাম ব্লগারের এই প্রক্রিয়াটিকে (এবং না শুধুমাত্র) সহায়তা করে, তাই এটি সহজ এবং মাত্র কয়েক মিনিট সময় নেয়। ভাল লাগছে, তাইনা? সুতরাং, এখন এমন কিছু তথ্য রয়েছে যা আপনাকে দ্রুত এবং সহজেই আপনার পাঠ্যগুলিকে অপ্টিমাইজ করতে দেয়।

ইনপুট বিষয়

আপনি জানেন যে আপনি লিখতে চান, তবে প্রবেশের জন্য আপনার কাছে পর্যাপ্ত শিরোনাম নেই?

এই পরিস্থিতিতে, ইন্টারনেট ব্যবহারকারীদের অনুসন্ধান ইঞ্জিনগুলিতে কী বাক্যাংশ টাইপ করা হয়েছে তা খুঁজে বের করার এবং এই ভিত্তিতে চয়ন করার উপযুক্ত। সুতরাং, এমন একটি সুযোগ রয়েছে যে কেউ আপনার পোস্টে উঠবে।

তারা আপনাকে এটিতে সহায়তা করবে:

সর্বজনীন এবং উবারসগেষ্টের উত্তর দিন । আপনি যে নিবন্ধটি সম্পাদনা করছেন তার মূল বাক্যটি সন্নিবেশ করান (উদাহরণস্বরূপ, "পজিশনিং"), দেশটিকে "পিএল / পোল্যান্ড" হিসাবে নির্বাচন করুন এবং আপনি অফারগুলির খুব ভাল তালিকা পাবেন। এই তথ্যের উপর ভিত্তি করে, আপনি একটি বার্তার বিষয় চয়ন করতে পারেন, উদাহরণস্বরূপ, "অবস্থান কেন গুরুত্বপূর্ণ?"

এই পোস্টে, এটি কিছু অতিরিক্ত বাক্যাংশ যুক্ত করার পাশাপাশি কোণে সেগুলি অনুকূল করে তোলার মতো। আপনি নিম্নলিখিত বিকল্পগুলি ব্যবহার করতে পারেন:

Position অবস্থান কি লাভজনক?
Page পৃষ্ঠার অবস্থান কী দেয়?
Begin নতুনদের জন্য পজিশনিং

SEO এর জন্য আপনার ব্লগ পোস্টগুলি অনুকূলকরণের 6 টি পদক্ষেপ - টুটসভেলা

গুগল ডিসপ্লে ট্যাগস

অনুসন্ধান ইঞ্জিনগুলির জন্য, পৃষ্ঠা কোডের সর্বাধিক গুরুত্বপূর্ণ ট্যাগগুলি হ'ল:

• 
• 

ভাগ্যক্রমে, এই ট্যাগগুলির অপ্টিমাইজেশানটি মোকাবেলায় আপনার এইচটিএমএল জানতে হবে না - সমস্ত জনপ্রিয় ব্লগ প্ল্যাটফর্ম আপনাকে আপনার সামগ্রী সেট করার ক্ষমতা দেয় the এগুলিকে বিভিন্ন উপায়ে বলা যেতে পারে, উদাহরণস্বরূপ:

। শিরোনাম, শিরোনাম, এসইও শিরোনাম, অনুসন্ধান ইঞ্জিনগুলির জন্য শিরোনাম,
• বিবরণ, বিবরণ, এসইওর বর্ণনা, অনুসন্ধান ইঞ্জিনগুলির জন্য বিবরণ, মেটা বিবরণ, মেটা বিবরণ।

আপনার ব্লগ শিরোনাম অনুকূলিত করুন

নামটি যেহেতু বার্তাটি অবস্থানের ক্ষেত্রেও অংশ নেয়, তাই এটি অনুকূলিত করার পক্ষে মূল্যবান worth নামটিতে যতটা সম্ভব কীওয়ার্ড থাকতে হবে - পছন্দমতো অবিচ্ছিন্ন আকারে, তবে কয়েকটি খুব গুরুত্বপূর্ণ নিয়ম সহ:

Name নামটি ব্যবহারকারীর কাছে প্রাকৃতিক এবং বোধগম্য হওয়া উচিত।
Space শিরোনামটির দৈর্ঘ্য স্পেস সহ 65 টির বেশি হওয়া উচিত নয়,
spam স্প্যাম নয় - শিরোনামটিতে যতটা সম্ভব অন্তর্ভুক্ত করার জন্য দশমিক পয়েন্টের পরে কীওয়ার্ডগুলি প্রতিস্থাপন করুন,
• কারণ শিরোনাম অনুসন্ধান ফলাফলগুলিতে প্রদর্শিত হচ্ছে, এটি গুরুত্বপূর্ণ এটি আকর্ষণীয় দেখায় তা নিশ্চিত করার জন্য; বড় হাতের অক্ষর এবং ছোট হাতের অক্ষর, পরিষ্কার নির্বাচন, বিরাম চিহ্ন ইত্যাদি
ব্যবহার করুন • পুরো শিরোনামের জন্য মূলধনগুলি ব্যবহার করবেন না - গুগল এই জাতীয় শিরোনামগুলিকে অনুমতি দেয় না।

আপনার ব্লগ বিবরণ অনুকূলিত করুন

বর্ণনার বিষয়বস্তু অন্তর্ভুক্ত নয়, তবে এটি পাঠকের দৃষ্টি আকর্ষণ করে, তাই এটিও অনুকূলিত হওয়া উচিত। পাঠককে আপনার ব্লগে প্রবেশ করতে উত্সাহিত করার চেষ্টা করুন। মনে রাখবেন যে গুগল প্রায় 150 টি অক্ষর প্রদর্শন করে, তাই এই মানটি অতিক্রম করার কোনও মানে হয় না। আপনার বিবরণটি কেমন হবে তা যদি আপনি না জানেন তবে আপনি সর্বদা এটি পরীক্ষা করে দেখতে পারেন: seomofo. com

সামগ্রী অপ্টিমাইজেশন

আপনার তালিকাটি অপ্টিমাইজ করার আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হ'ল আপনার ব্লগের বিষয়বস্তুর যত্ন নেওয়া বা এর পরিবর্তে এর কীওয়ার্ডগুলির স্যাচুরেশন। এটি কঠিন নয়। পাঠ্যটি যদি অর্থবোধ করে তবে প্রতিটি বাক্যে কীওয়ার্ড উপস্থিত হতে পারে। তাদের অতিরিক্ত, অবশ্যই হস্তক্ষেপ করে না। যতটা সম্ভব, অনুচ্ছেদগুলি দিয়ে শুরু করে শিরোনামগুলি তৈরি করতে তাদের ব্যবহার করে দেখুন। একটি কীওয়ার্ড ইঙ্গিতটি স্বাগত।

লেআউট উদাহরণ:

অবস্থান কেন গুরুত্বপূর্ণ?
আজকাল ওয়েবসাইটের অবস্থানটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারন
পৃষ্ঠাটি স্থাপন করাও গুরুত্বপূর্ণ 

অবস্থান কি লাভজনক?

{নিম্নলিখিত অনুচ্ছেদ}

পৃষ্ঠার অবস্থান কী দেয়?
{নিম্নলিখিত অনুচ্ছেদ}

নতুনদের জন্য অবস্থান - কীভাবে শুরু করবেন?
{নিম্নলিখিত অনুচ্ছেদ}

গ্রাফিকাল অপ্টিমাইজেশন

আপনি বার্তায় যুক্ত সমস্ত গ্রাফিক্স বা চিত্রগুলি যথাযথভাবে অপ্টিমাইজ করা উচিত। এটি আপনার সাইটের লোডিংকে ত্বরান্বিত করবে, যা ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ। এছাড়াও, আপনি নতুন পাঠক পেতে পারেন যারা গুগল অনুসন্ধান ইঞ্জিন ব্যবহার করে আপনার ব্লগে প্রবেশ করবেন। কোনও ব্লগে আপনার ফটোগুলি সন্ধান করতে আপনাকে অবশ্যই কয়েকটি বিধি অনুসরণ করতে হবে:

চিত্র ফাইলের নাম - অবশ্যই সরল হতে হবে এবং এতে একটি কীওয়ার্ড থাকতে হবে।

ALT হ'ল একটি গ্রাফিক চিত্রের একটি বিকল্প বিবরণ যা গুগল এবং ব্যবহারকারীর কাছে প্রদর্শিত হয় যখন কোনও কারণেই গ্রাফিক পৃষ্ঠায় প্রদর্শিত না হয়। আপনাকে অবশ্যই প্রতিটি বার্তায় প্রতিটি চিত্রের সাথে এটি যুক্ত করতে হবে।

পৃষ্ঠাগুলি লোড হতে সময় লাগে বলে চিত্রের আকার গুরুত্বপূর্ণ, যা অনুসন্ধান ইঞ্জিনে এর দৃশ্যমানতাকে প্রভাবিত করে। আপনার অবশ্যই গ্রাফিক্সের আকারটি চয়ন করতে হবে যাতে পৃষ্ঠাটি ডেস্কটপ এবং মোবাইল ডিভাইসে দ্রুত লোড হয়।

ফাইল ফর্ম্যাট । আপনার ব্লগে সেরা প্রদর্শিত হবে এমন চিত্র বিন্যাস এবং চিত্র চয়ন করুন: .gif, .png বা jpeg।

আপনার ব্লগটি কেন অনুকূলিত?

আপনার তালিকাটি অপ্টিমাইজ করা একটি খুব সাধারণ জিনিস এবং তবুও অনেকগুলি সুবিধা রয়েছে। কয়েকটি সাধারণ পদক্ষেপের সাহায্যে আপনি প্রচুর নতুন পাঠক পেতে পারেন। তাহলে আজই কেন অপ্টিমাইজ করা শুরু করবেন না ? নাকি আপনি উপরের পরামর্শটি ব্যবহার করেছেন?

Post a Comment

0 Comments