tiktok Apps থেকে অর্থ উপার্জন করুন 2020

tiktok Apps থেকে অর্থ উপার্জন করুন 2020





আপনি যদি ইন্টারনেট ব্যবহার করছেন এবং আমার এই পোস্টটি পড়ছেন তবে অবশ্যই আপনি অবশ্যই মিউজিকাল.লি বা টিকটকের নাম শুনেছেন এবং ইউটিউব, ফেসবুক, হোয়াটসঅ্যাপে এর কয়েকটি ভিডিও দেখেছেন।


এখনই টিক টকের ভিডিওগুলি ট্রেন্ডিং চলছে এবং প্রচুর লোক বিশেষত তরুণ প্রজন্ম এটি ব্যবহার করছে। এই অ্যাপ্লিকেশনটির জনপ্রিয়তা অনুমান করা যায় যে প্লেস্টোর থেকে এখন পর্যন্ত 100 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে।


আপনি কি জানেন যে টিকটকে আপনি অর্থ উপার্জন করতে পারবেন , তা না হলে আপনার আমার সম্পূর্ণ পোস্টটি পড়া উচিত?




তবে প্রথমে আপনাকে বুঝতে হবে এটি মূলত টিটটোক কী এবং কীভাবে এটিতে একটি ভিডিও বানাবেন।


টিকটোক কী?


টিকটোক একটি সংক্ষিপ্ত ভিডিও যা একটি অ্যাপ্লিকেশন তৈরি করে, যেখানে আপনি লিপ-সিঙ্ক মিউজিক ভিডিও, ডায়লগ, কমেডি ভিডিও তৈরি করে অন্যকে বিনোদন দিতে পারেন। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি 3 থেকে 15 সেকেন্ড পর্যন্ত ছোট ভিডিও তৈরি করতে এবং আপলোড করতে পারেন।


টিকটকের আগের নাম ছিল মিউজিকাল.লি এবং সম্প্রতি এর নাম পরিবর্তন করা হয়েছে। আসলে একটি চীনা সংস্থা "ডুইন" মিউজিকাল.প্লিকে কিনেছে এবং এটিকে তার অ্যাপের সাথে একীভূত করেছে এবং নাম দিয়েছে টিকটোক।


এই অ্যাপ্লিকেশনটির মধ্যে আপনি অনেকগুলি গান এবং কথোপকথন দেখতে পাবেন, যার মাধ্যমে আপনি মোবাইল থেকে ভাল ভিডিও বানাতে পারবেন এবং সেখানে সম্পাদনার বিকল্পও রয়েছে।


এর ভিডিওগুলি খুব সংক্ষিপ্ত এবং বিনোদনমূলক, তাই এই অ্যাপ্লিকেশনটি খুব দ্রুত বিশ্বে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। ইউটিউবের মতো, আপনি টিক টকে ভাল মজার ভিডিওগুলি আপলোড করে আরও অনুসারী তৈরি করতে পারেন এবং এখান থেকে অর্থ উপার্জনও করতে পারেন।


TIKTOK এ কীভাবে ভিডিও করবেন


অন্যান্য অ্যাপ্লিকেশনটির মতো, আপনাকে প্রথমে টিকটোক ব্যবহার করতে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে, তাই আপনি যদি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন তবে আপনি প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে আইওএস ব্যবহারকারীদের থেকে ডাউনলোড করতে পারেন ।


টিকটকে এবং আপনার নীচে আপনার প্রোফাইল তৈরি করার জন্য প্রথম অ্যাপটি খুলতে, ক্লিক করতে পারেন এবং আপনার এটিকে আপনার জিমেইল, ফোন নম্বর বা ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম আইডি সাইন আপ করতে পারার একটি দৃশ্যমান বিকল্প হু হু করতে পারে।


টিকটকে ভিডিও তৈরি করা বেশ সহজ। আপনাকে কেবল এখান থেকে সংগীত নির্বাচন করতে হবে এবং ভাল ভিডিও বানাতে হবে যেন মানুষের বিনোদন দেওয়া যায়।


অ্যাপটি খোলার পরে আপনাকে নীচের + বোতামে ক্লিক করতে হবে।


2- পরবর্তী স্ক্রিনে, আপনি পিক এ সাউন্ড অপশনটি ক্লিক করুন ।


3- আপনি যেমন স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন, সংগীতের প্লেলিস্টটি আপনার সামনে উন্মুক্ত হবে, এখান থেকে আপনি আপনার পছন্দসই গান, সংলাপগুলি নির্বাচন করতে পারেন বা মাই সাউন্ডে ক্লিক করে আপনি আপনার মোবাইল থেকে গান নির্বাচন করতে পারেন।


4- এর পরে আপনি আপনার পর্দার ডানদিকে অনেকগুলি বিকল্প দেখতে পাবেন যাতে মোশন (এখান থেকে আপনি আপনার ভিডিওটি ধীর এবং দ্রুত করতে পারেন), ফিল্টারস, কাউন্টডাউন, বিউটি মোড, প্রভাবগুলি। এগুলি ছাড়াও আপনি নিজের অডিওটিও ছাঁটাতে পারেন।


5- এখন ভিডিও রেকর্ড করার সময় এসেছে, আপনি এখানে ভিডিও বোতামে ক্লিক করে 3 থেকে 15 সেকেন্ড পর্যন্ত একটি ভিডিও তৈরি করতে পারেন।


6- ভিডিও রেকর্ড করার পরে , আপনি এটিতে গানটি ছাঁটাই করতে পারেন, বিশেষ প্রভাবগুলি যুক্ত করতে পারেন এবং তারপরে এটি শিরোনাম এবং হ্যাশট্যাগ যুক্ত করে প্রকাশ করতে পারেন।


আপনার ভিডিও প্রকাশের পরে, তার সাথে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করুন যাতে আপনার ভিডিওটি আরও বেশি লোকের কাছে পৌঁছতে পারে।


টিকটকে কীভাবে অর্থ উপার্জন করবেন


এখন আসুন আমাদের মূল ইস্যুতে কথা বলা যাক আমরা কীভাবে টিকটোক থেকে অর্থ উপার্জন করেছি?


টিকটকে, আপনাকে কেবল 15-সেকেন্ডের ভিডিও করতে হবে। এর জন্য, আপনি কমপক্ষে আধ ঘন্টা সময় নিতে পারবেন এবং যদি আপনি অল্প সময়ের মধ্যে ভিডিও তৈরি করে অর্থ উপার্জন করতে পারেন তবে এটি আপনার পক্ষে মিষ্টি।


তাহলে আসুন জেনে নেওয়া যাক কী কী পদ্ধতি রয়েছে যাতে আপনি এই টিকটোক অ্যাপটি থেকে অর্থ উপার্জন করতে পারেন।


ইউটিউবের মতো, টিকটকে উপার্জনের কোনও বিজ্ঞাপন শো নেই, তাহলে আপনার একটি প্রশ্ন থাকবে, তবে অর্থ উপার্জনের উপায় কী?


লাইভ স্ট্রিমিং কয়েন


লাইভ স্ট্রিমিং : এটি প্রাথমিক উপার্জনের পদ্ধতি, ইমোজিছস পেয়ে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। টিক টকে লাইভ স্ট্রিমের একটি বিকল্প রয়েছে যা আপনি 1000 ভক্ত থাকার পরে পেতে পারেন। আপনি যেমন বেঁচে থাকেন, আপনার ভক্তরা আপনাকে ইমোজি পাঠায়। এই ইমোজিগুলি আপনার ভক্তদের কিনতে হবে এবং প্রতিটি ইমোজিগুলির জন্য, আপনি কিছু মুদ্রা পাবেন যা থেকে আপনি খালাস করতে এবং অর্থ উপার্জন করতে পারেন।




প্রতিযোগিতা: যদি আপনি # প্রতিযোগিতায় অংশ নেন এবং আপনার ভিডিওটি ট্রেন্ডিংয়ে চলে যায় বা নির্বাচিত হয়ে যায় তবে এখানে আপনি $ 100, $ 1000 কুপন, আইফোন এবং আরও অনেক আনুষাঙ্গিক পুরষ্কার জিততে পারবেন এতে প্রচুর প্রতিযোগী চলছে।


উপহার: আপনার যদি অনেক অনুরাগী, অনুগামী থাকে তবে সংস্থাটি আপনাকে প্রচুর উপহার প্রেরণ করে। এটি আপনার উপার্জনের মাধ্যমও হতে পারে।


স্পনসরশিপ: এখানে অনেক বেশি অনুরাগী হওয়ার সাথে সাথে আপনি এখানে স্পনসরশিপ থেকে অর্থ উপার্জন করতে পারেন, তারপরে ব্র্যান্ড এবং সংস্থাগুলি স্পনসরশিপের জন্য আপনার সাথে যোগাযোগ করবে এবং তাদের সাথে আলোচনার মাধ্যমে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন।


প্রচার: আপনার ভক্তরা যেমন টিকটোকে বৃদ্ধি পাবে এবং আপনি জনপ্রিয় হয়ে উঠবেন, তেমনিভাবে লোকেরা অন্যান্য প্ল্যাটফর্মের মতো ফেসবুক, ইনস্টাগ্রামে আপনাকে অনুসরণ করবে। এর মধ্যে অনেকগুলি ব্র্যান্ড রয়েছে, কিছু ব্যক্তি রয়েছেন যারা আপনাকে তাদের নাম বা সংস্থার নাম প্রচার করতে বা শাউট আউট দিয়ে প্রচার করতে অনুরোধ করবেন এবং আপনি এটি থেকে অর্থ উপার্জনও করতে পারবেন।


ফাইনাল চিন্তা


টিক টোক আসার খুব বেশি সময় নেই, তবে এখনও, ভিডিওর কারণে এই প্ল্যাটফর্মটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এটি আপনার বিনোদনের জন্য একটি খুব ভাল মাধ্যম, তবে আপনি যদি এ থেকে অর্থ উপার্জন করতে চান তবে প্রথমে আপনাকে এখানে জনপ্রিয় হতে হবে।


অন্যান্য প্ল্যাটফর্মের মতো, টিক টকে জনপ্রিয় হওয়ার জন্য, আপনাকে ভাল মানের এবং বিনোদনমূলক ভিডিও তৈরি করতে হবে এবং এতেও ধারাবাহিকভাবে থাকতে হবে, তবেই আপনি এ থেকে অর্থ উপার্জনের কথা ভাবতে পারেন


Post a Comment

0 Comments